Date:

দুর্ঘটনার জেরে বুলগেরিয়ায় তিন মন্ত্রীর পদত্যাগ।


এক সড়ক দুর্ঘটনার জেরে বুলগেরিয়ার তিন মন্ত্রীকে পদতাগে বাধ্য করেছেন দেশটির প্রধানমন্ত্রী বয়কো বরিসভ।
এই দুর্ঘটনায় ১৭ জন নিহত ও ২০ জনেরও বেশী আহত হয়েছেন বলে জানা যায়।দুর্ঘটনাটি ঘটে দেশটির রাজধানি সোফিয়া থেকে ৮০ কিলোমিটার উত্তরে সভজে শহরে।
পদত্যাগ করেছেন দেশটির পরিবহনমন্ত্রী, স্বরাষ্ট্র এবং আঞ্চলিক উন্নয়নবিষয়ক তিন মন্ত্রী।
গত শুক্রবার প্রধানমন্ত্রী বয়কো বরিসভ বলেছেন,সড়ক দুর্ঘটনার জন্য রাজনীতিবিদরাই দায়ী। এর দায়দায়িত্ব তাদেরকেই নিতে হবে। এ দায় নিয়ে পরিবহনমন্ত্রী ইভালো মস্কোস্কি, আঞ্চলিক উন্নয়নমন্ত্রী নিকোলায় নানকভ এবং স্বরাষ্ট্রমন্ত্রী ভ্যালেন্টিন রাডভের পদত্যাগের দাবি জানান দেশটির প্রধানমন্ত্রী।
প্রধানমন্ত্রীর এই দাবিতে সাড়া দিয়ে এক সংবাদ সম্মেলন করে তিন মন্ত্রী তাদের পদত্যাগের কথা জানান।তাঁরা বলেন এ ধরণের দুর্ঘটনা এড়াতে আমরা উদ্যোগ নিতে পারিনি।এই বলে তাঁরা তাদের দোষ স্বীকার করে মন্ত্রিত্ব থেকে অব্বাহতি নেন।
এই নিহতের ঘটনার পর থেকে শহরটিতে শতশত মানুষ আন্দোলন করে আসছিলেন। তারা দাবি করেন, দেশের সড়ক বিভাগকে ঢেলে সাজাতে হবে।
বার্তা সংস্থা রয়টার্সের খবরে বলা হয়েছে, প্রধানমন্ত্রী দেশটির তিন মন্ত্রী(পরিবহনমন্ত্রী, স্বরাষ্ট্র এবং আঞ্চলিক উন্নয়নবিষয়ক) পদ থেকে বরখাস্ত করেছেন।বরখাস্ত হওয়া তিন মন্ত্রী দুঃখ প্রকাশ করেছেন এবং বলেছেন আমরা প্রয়োজনীয় পদক্ষেপ নিতে পারিনি তাই আমরা এই বরখাস্ত মেনে নিলাম।
Share:

ADD CODE

Hello

No comments:

Post a Comment

add code

জেনে নিন আমাদের সমাজের ২৪৪ টি কুসংস্কার ।

১) বাচ্চাদের দাঁত পড়লে ইঁদুরের গর্তে দাঁত ফেললে সুন্দর দাত উঠে। ২) খাওয়ার সময় সালাম দেয়া-নেয়া যাবে না। ৩) কাউকে ...

Categories

Add Code