Date:

ছেলেদের মত সিগারেট খাচ্ছে মেয়েরাও।


  

রাস্তায় মেয়েদের সিগারেটের আড্ডা
সমান অধিকারের নেশায় মেয়েরা দিন দিন হয়ে উঠছে বেপরোয়া।কাউকে তোয়াক্কা না করে চলছে তাদের অস্বাভাবিক কাজকর্ম।এতে একজনের দেখা দেখি এমন নষ্টামি গুলো ছড়িয়ে পড়ছে আর নষ্ট হচ্ছে আমাদের সমাজ।এখন ছেলেদের পাশাপাশি মেয়েরাও সব ধরণের প্রকাশ্য নেশায় আসক্ত এছাড়াও বিভিন্ন হোটেল পার্টি থেকে শুরু করে মাতছে জীবন নাশকের নেশার আড্ডায়।তাঁরা এখন রাস্তার মোড়, টং দোকান, শপিং মল, বাজার, বাসা-বাড়ি এমনকি বাথরুমেও বিড়ি খেয়ে পরিবেশ নষ্ট করছে মেয়েরা। চলতি বাসও এর থেকে রক্ষা পায়নি। দিনে দিনে যেন এর মাত্রা বেড়ে যাচ্ছে। পরিবেশবাদীরা আসংকা করছেন, ২০৫০ সালের মধ্যে ঢাকা শহর বিড়ি-সিগারেটের পুটকিতে ভরে যাবে।
পার্কে মেয়েদের সিগারেটের আড্ডা
এর দায় কেবল ছেলেদের নয়, মেয়েরাও দোষী। তবে এক জরিপে দেখা গেছে, মেয়েরা কেবল দামী ব্রান্ডটাই নিয়ে থাকে যা পরিবেশে দূষণে ভূমিকা রাখে ৫% আর ছেলেরা বর্তমানে ভুমিকা রাখে ৯৫%।কিন্তু আগামী দিন গুলোতে মেয়েরা এই শতকরা হার বাড়াবে যা পরিবেশের ব্যাপক ক্ষতি সাধন করবে । এক সময় হয়ত ছেলে ও মেয়ের এই অনুপাত সমান হয়ে দাঁড়াবে।নারীর এমন অভ্যাসে ক্ষতি গ্রস্থ হবে শিশু-কিশোর পরিবেশ সমাজ তারপর জীবন।তাই সরকারের যত তারাতারি সম্ভব এর থেকে রাষ্ট্রকে রক্ষা করা।সাংবিধানিকভাবে সব ধরণের মাদককে নিষিদ্ধ করা।এর সাথে নিজে সচেতন হোন অন্যকে সচেতন করুণ।ভাল থাকুন।

টং দোকানে মেয়েদের সিগারেট আড্ডা। 

                                         
Share:

ADD CODE

Hello

No comments:

Post a Comment

add code

জেনে নিন আমাদের সমাজের ২৪৪ টি কুসংস্কার ।

১) বাচ্চাদের দাঁত পড়লে ইঁদুরের গর্তে দাঁত ফেললে সুন্দর দাত উঠে। ২) খাওয়ার সময় সালাম দেয়া-নেয়া যাবে না। ৩) কাউকে ...

Categories

Add Code