Date:

চুল লম্বা ও সুন্দর করার সহজ উপায়।

চুল নারী সুন্দরতার অপরিহার্য অংশ।এই চুলের ছোট, বড়, লাল, কালো, হাঁসা ইত্যাদি নিয়ে নানা মনে নানা সংশয়।অথচ এই চুল ঘরোয়া ভাবে খুব সহজেই সুন্দর ও লম্বা করা যায়।যা অনেক মেয়েরা জানেনা।
নিয়মিত মাথার ত্বক ম্যাসাজ করুণ
নানী-দাদীরা বলে থাকেন যে চুলে তেল দিয়ে টেনে বেঁধে রাখলে চুল লম্বা হয়।আসলে ওটা টেনে বেঁধে রাখার কারণে চুল লম্বা হয়না।ওটা মাথার ত্বক ম্যাসাজ করার কারণে বড় হয়।মাথার ত্বক ম্যাসাজ করলে চুলের গোড়ায় রক্ত সঞ্চালন বৃদ্ধি পায় ফলে চুলের ফলিকল গুলো উদ্দীপিত হয় , এতে চুল পরা বন্ধ হয়।চুলের বৃদ্ধি দ্রুত হয়।এভাবে সপ্তাহে প্রায় দুদিন মাথার ত্বক ম্যাসাজ করুণ । তারপর ভাল করে শ্যাম্পু করে চুল ধুয়ে তেল দিন।আবার চুলে শ্যাম্পু করার সময় মাথার ত্বক ম্যাসাজ করে নিতে পারেন।এতেও আপনার ভাল ফলাফল পাবেন।
আবার বিভিন্ন ধরণের ওষুধ ও বা তেল ও পাওয়া যায়ঃ
মহৌষধ ক্যাস্টর অয়েল চুল ঘন ও বৃদ্ধিতে সবচেয়ে সহযোগিতা করে থাকে।তবে ভিটামিন সমৃদ্ধ খাবারের তুলনায় অনেক কম। সবার আগে নজর রাখতে হবে যে চুলের তরান্বিত বজায় রাখতে ভিটামিন সমৃদ্ধ খাবারের বিকল্প নেই।
তবে মহৌষধ ক্যাস্টর অয়েলেও রয়েছে অনেক পুষ্টি গুণ যা চুলের ঘনতা ও বৃদ্ধিতে বেশ কার্যকরী ভুমিকা পালন করা থাকে।
চুলের ঘন ও বৃদ্ধি হওয়াতে ডিমের কোন জুড়ি নেই।কারণ , ডিমে আছে উচ্চ মাত্রার প্রোটিন, আয়রন , ফসফরাস , জিংক, সেলেনিয়াম ও সালফার যা চুলের জন্য ভীষণ উপকারী।একটি বা দুটি ডিম নিন এর সাথে এক্সট্রা ভার্জিন অলিভ অয়েল কয়েক চামচ মিশ্রণ করে চুলে লাগান । শুকিয়ে গেলে শ্যাম্পু করে ধুয়ে ফেলুন আর যদি মাথায় খুশকি থাকে তাহলে উপরোক্ত প্রক্রিয়ার সাথে একটু লেবুর রস মিশিয়ে নিয়ে চুলে লাগান । আর ঘন কালো চুলে বহুগুণে হেসে উঠুক আপনার সৌন্দর্য।
Share:

ADD CODE

Hello

No comments:

Post a Comment

add code

জেনে নিন আমাদের সমাজের ২৪৪ টি কুসংস্কার ।

১) বাচ্চাদের দাঁত পড়লে ইঁদুরের গর্তে দাঁত ফেললে সুন্দর দাত উঠে। ২) খাওয়ার সময় সালাম দেয়া-নেয়া যাবে না। ৩) কাউকে ...

Categories

Add Code