Date:

১১'শ বাস ও ট্রাক কিনছে বিআরটিসি -ওবাইদুল কাদের।

ভারত থেকে ১১শ' বাস ও ট্রাক কিনবে সরকার। আর এটি কেনা হবে ভারতীয় ঋণে। এর মধ্যে তিনশ ডাবল ডেকার বাস কেনা হচ্ছে ভারতীয় অশোক লেল্যান্ডের কাছ থেকে। একইসাথে ভারতের সাথে সড়ক যোগাযোগ উন্নত করতে আখাউড়া- আগরতলা এবং ময়নামতি থেকে সরাইল পর্যন্ত সড়ক চার লেন করা হবে ঋণের টাকায়।
বিজনেস রিপোর্ট অনুষ্ঠানে ওবাইদুল কাদের।
রাষ্ট্রীয় সড়ক পরিবহন সংস্থা বিআরটিসি ।শতাধিক রুটে সেবা দেয়ার জন্য সংস্থার বহলে বাসের সংখ্যা ১৪৩০ টি এর মধ্যে চলতি বছরে নতুন যুক্ত হয়েছে ২০ টি রুট। এতে কোন কোন রুট চলছে নাম মাত্র একটি বাস দিয়েই।এমন অবস্থা পরিবর্তনে ৬০০ নতুন বাস যুক্তের পরিকল্পনা নিয়েছে সংস্থাটি।এর মধ্যে ২০০ নন-এসি , ১০০ এসি আর  ৩০০ ডাবল ডেকার কেনা হবে। এর মধ্যে  ভারতীয় কোম্পানি অশোক লেল্যান্ডের কাছ থেকে কিছু ডাবল ডেকার কেনার অনুমোদন দেয়া হয়েছে। বাকি বাসও ভারত থেকে কেনার কথা জানিয়েছেন সড়ক পরিবহান ও সেতু মন্ত্রী ওবাইদুল কাদের।  
বিজনেস রিপোর্ট অনুষ্ঠানের এক প্রতিবেদনে সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবাইদুল কাদের বলেন, ভারত থেকে আসার কথা ৩০০ ডাবল ডেকার , ৫০০ ট্রাক , কিছু ছোট সার্ভে , তবে এই মহুরতে ফাইনাল হয়নি ১০০ এসি বাস ও ২০০ নন-এসি গাড়ি আছে সব মিলিয়ে ১১০০ এর মত। তিনি জানান এই মহুরতে ৩০০ ডাবল ডেকার অল রেডি পারচেস করা আছে। 
তিনি আরো বলেন, ভারতের দেয়া ২০০ ডলার ঋণে ৫ কোটি ৮৫ লাখ খরচ করা হবে বাস কেনায়।এর বাইরে ৫০০ পণ্য পরিবহণ সংযোগ প্রক্রিয়া শুরু করেছে বিআরটিসি। একইসাথে ভারতের সাথে সড়ক যোগাযোগ উন্নত করতে আখাউড়া- আগরতলা এবং ময়নামতি থেকে সরাইল পর্যন্ত সড়ক দুটি চার লেন করা হবে । যা নিয়ে  বৈঠক হয়েছে ভারতীয় হাই-কমিশনার ও বাংলাদেশের সড়ক পরিবহণ ও সেতু মন্ত্রী ওবাইদুল কাদেরের মধ্যে।
সচিবালয়ে ওবাইদুল কাদেরের সঙ্গে ভারতের হাইকমিশনার হর্ষবর্ধন শ্রিংলার বৈঠক ।ছবি ঃ বাসস 
এতে আখাউরা থেকে আগরতলা পর্যন্ত ৫৪ কিলোমিটার এবং ময়নামতি থেকে সরাইল পর্যন্ত ৫৯ কিলোমিটার রাস্থা দুটি চার লেনে উন্নিত হবে বলে জানিয়েছেন।
-প্রতিবেদনটি প্রচারিত হয় ০২.০৮.২০১৮ তারিখের বিজনেস রিপোর্ট অনুষ্ঠানে।

Share:

ADD CODE

Hello

No comments:

Post a Comment

add code

জেনে নিন আমাদের সমাজের ২৪৪ টি কুসংস্কার ।

১) বাচ্চাদের দাঁত পড়লে ইঁদুরের গর্তে দাঁত ফেললে সুন্দর দাত উঠে। ২) খাওয়ার সময় সালাম দেয়া-নেয়া যাবে না। ৩) কাউকে ...

Categories

Add Code