Date:

আন্দোলনরত শিক্ষার্থীদের বোঝাতে ছাত্রলীগকে দায়িত্ব দিলেন প্রধানমন্ত্রী।

দেশের আইন শৃঙ্খলা বাহিনীকে টাকা দিয়ে পুষে কি লাভ।এতো বড় বড় দায়িত্ব দিয়ে মন্ত্রী পুষে কি লাভ। যারা ছোট ছোট বাচ্ছা ছেলে মেয়েদের বুঝতে পারে না।তাদেরকে বোঝাতে পারে না।এই কোমলমোতি মনের আকুতি সহজ অধিকারের দাবী বুঝার  সাধ্য যাদের নেই তাঁরা প্লিজ নিজ দায়িত্বে দেশের উন্নয়নের স্বার্থে গদি ছেড়ে দিন।যাদেরকে মনে করেন পারবে তাদেরকে দিন।তবুও দেশের মানুষকে নিয়ে খেলবেন না।
নিরাপদ সড়ক ও দুই শিক্ষার্থীকে বাসচাপায় ‘হত্যার’ বিচারের দাবিতে রাজধানীর বিভিন্ন এলাকায় বিক্ষোভরত কোমলমতি শিক্ষার্থীদের ‘বোঝাতে’ ছাত্রলীগকে দায়িত্ব দিয়েছেন আওয়ামীলীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
ছাত্রলীগের নব্যনির্বাচিত সভাপতিগণ প্রধানমন্ত্রীকে ফুলের শুভেচ্ছা।  
আজ বেলা দুইটায় গণভবনে ছাত্রলীগের কেন্দ্রীয় কার্যালয়, ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মহানগর উত্তর, ঢাকা মহানগর দক্ষিণ এবং জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের নেতারা সৌজন্য সাক্ষাৎ করতে গেলে প্রধানমন্ত্রী এ দায়িত্ব দেন তাদেরকে। 

এসময় উপস্থিত একাধিক নেতা জানিয়েছেন, তাদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গত ২৯ জুলাই'য়ের ঘটনাটি অত্যন্ত দুঃখজনক ও মর্মান্তিক। কোমলমতি শিশুরা কয়েকদিন ধরে রাস্তায় অবস্থান করছে, তাদের মতো আমরাও ব্যথিত। যারা এটি ঘটিয়েছে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে। ড্রাইভার ও হেলপারকে গ্রেফতার করা হয়েছে। আইন অনুযায়ী যাতে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করা যায় এ জন্য তদন্ত চলছে। শাস্তি হবেই। কিন্তু যেসব কোমলমতি শিক্ষার্থীরা আন্দোলন করছে, তারা যেন কারো প্ররোচণায় না পড়ে। তাদেরকে বোঝাতে হবে। এ দায়িত্ব ছাত্রলীগের নতুন নেতৃত্বকে নিতে হবে।একেমন নেতৃত্ব আমাদের জানা নেই।তাহলে কি দেশের আইন শৃঙ্খলা বাহিনীর চেয়ে তাদের গবেষণা এনালাইসিস প্রশাসনিক আইডিয়া বেশী?নাকি এর পিছনে অন্য কারণ রয়েছে?  
এসময় তিনি আরো বলেন, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের জন্য ছাত্রলীগকে সরকারের উন্নয়ন ঘরে ঘরে পৌঁছে দিতে নিদের্শ দেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, সামনে নির্বাচন, এই নির্বাচনে নৌকার পক্ষে কাজ করতে হবে।ছাত্রলীগের দায়িত্ব সরকারের উন্নয়নগুলো জনগণের ঘরে ঘরে পৌঁছানো।তোমাদের কথা মানুষ শুনবে এবং বিশ্বাস করবে। 
একই সময়ে,গণভবনে আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, সদ্য বিদায়ী ছাত্রলীগের সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এসএম জাকির হোসাইন প্রমুখ উপস্থিত ছিলেন।

অপরদিকে, গণভবনে প্রধানমন্ত্রীকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান ছাত্রলীগের নব্যনির্বাচিত সভাপতি মো. রেজানুল হক চৌধুরী শোভন, সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সভাপতি সঞ্চিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসাইন। ঢাকা মহানগর উত্তর সভাপতি মো. ইব্রাহীম, সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয়, ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি মো. মেহেদি হাসান, সাধারণ সম্পাদক মো. জোবায়ের হোসেন। এছাড়াও জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগের সভাপতি তরিকুল ইসলাম ও সাধারণ সম্পাদক শেখ জয়নুল আবেদিন রাসেল।
বিডি-প্রতিদিন/ ই-জাহান
Share:

ADD CODE

Hello

No comments:

Post a Comment

add code

জেনে নিন আমাদের সমাজের ২৪৪ টি কুসংস্কার ।

১) বাচ্চাদের দাঁত পড়লে ইঁদুরের গর্তে দাঁত ফেললে সুন্দর দাত উঠে। ২) খাওয়ার সময় সালাম দেয়া-নেয়া যাবে না। ৩) কাউকে ...

Categories

Add Code