Date:

আমি পদত্যাগ করব না -শাজাহান খান।

নৌপরিবহণ মন্ত্রী শাজাহান খান বলেছেন আমি পদত্যাগ করবো না। এটা বিএনপির দাবি। বিএনপির কথায় আমি পদত্যাগ করবো না। জনগণ আমার পদত্যাগ চায়নি, ছাত্ররাও আমার পদত্যাগ চায়নি।জনগণ শিক্ষার্থী সাধারণ মানুষ আপনি, তুমি সত্যিই কি চায়নি ? চাওনি? তবে জনগণ চাইলে আমি পদত্যাগ করবো। বৃহস্পতিবার (২ আগস্ট) দুপুরে বাংলা ট্রিবিউনকে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান একথা বলেন। এই প্রযুক্তির সাদা দেয়ালে আমার লিখা গুলো জনগণ ও ছাত্রছাত্রীর জন্য লিখলাম।সিদ্ধান্ত এখন আপনাদের হাতে।

প্রধানমন্ত্রী নির্দেশ দিলে পদত্যাগ করবেন কিনা এমন প্রশ্নের জবাবে শাজাহান খান বলেন, প্রধানমন্ত্রী বললে আমি পদত্যাগ করবো।
উল্লেখ্য, রবিবার (২৯ জুলাই) দুপুরে বিমানবন্দর সড়কে বাসচাপায় রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনার বিষয়ে সচিবালয়ে এক অনুষ্ঠানে সাংবাদিকরা বাংলাদেশ সড়ক পরিবহন শ্রমিক ফেডারেশনের কার্যকরী সভাপতি হিসেবে নৌমন্ত্রী শাজাহান খানের দৃষ্টি আকর্ষণ করা হয়। এ সময় তিনি হেসে হেসে এ বিষয়ে দায়ীদের শাস্তির কথা জানানোর পাশাপাশি এ দুর্ঘটনার সঙ্গে ভারতের মহারাষ্ট্রে এক সড়ক দুর্ঘটনায় ৩৩ জন নিহত হওয়ার তুলনা করেন। পরিবহন শ্রমিক ও মালিকদের নেতা হিসেবে নৌমন্ত্রীর প্রশ্রয়ে বাসের চালক ও হেলপাররা স্বেচ্ছাচারী হয়ে উঠছে–এমন অভিযোগে শাজাহান খান হেসে হেসে বলেন, আজকের বিষয়ের সঙ্গে এটি রিলেটেড নয়। মহারাষ্ট্রে এক দুর্ঘটনায় ৩৩ জন নিহত হলেও কোনও হৈ চৈ হয় না। অথচ বাংলাদেশে সামান্য কিছুতেই হই চই হয়।তার এই বক্তব্য নিয়ে ব্যাপক সমালোচনা তৈরি হয়। এগঘটনার পর থেকে শিক্ষার্থীসহ দেশের সর্বস্তরের মানুষ তার পদত্যাগ দাবী করেছে।এমনকি প্রধানমন্ত্রীও তাকে ব্যাঙ্গ করেছেন।
এদিকে এক বৈঠকে , নৌমন্ত্রীর কাছে সাংবাদিকরা জানতে চায়ে প্রশ্ন করেন যে, গত ২৯ জুলাই রাজধানীতে বাসচাপায় দুই শিক্ষার্থীর নিহত হওয়ার ঘটনা হত্যা নাকি দুর্ঘটনা? এই প্রশ্নের জবাবে নৌপরিবহনমন্ত্রী শাজাহান খান বলেন, আইন অনুযায়ী যেটা হত্যা, সেটা হত্যা। আর যেটা দুর্ঘটনা, সেটা দুর্ঘটনা হিসেবে বিবেচিত হবে বলে তিনি মন্তব্য করেন।

Share:

ADD CODE

Hello

No comments:

Post a Comment

add code

জেনে নিন আমাদের সমাজের ২৪৪ টি কুসংস্কার ।

১) বাচ্চাদের দাঁত পড়লে ইঁদুরের গর্তে দাঁত ফেললে সুন্দর দাত উঠে। ২) খাওয়ার সময় সালাম দেয়া-নেয়া যাবে না। ৩) কাউকে ...

Categories

Add Code