Date:

বাংলাদেশী অ্যামেরিকান শিক্ষার্থীদের সম্মিলিত প্রতিবাদ।

'We Want Justice' এই আন্দোলন এখন শুধু বাংলাদেশের লখো কোটি শিক্ষার্থীর শ্লোগান নয়।এই শ্লোগান দিয়ে রাস্তায় নেমে বিশ্বের অনেক দেশের মানুষ বাংলাদেশের শিক্ষার্থীদের সমর্থন করেছে। এই আন্দোলনের বিপক্ষ স্থান কারীদের নানা সমালোচনা করেছে।কেননা এই আন্দোলন ন্যায়ের পক্ষে আর অন্যায়ের বিরুদ্ধে।তাঁরা বলে এই আন্দোলন বুকে ধারন করার মত নয়,তাই আমরা বাংলাদেশের শিক্ষার্থীদের উপর যে অন্যায় ও অবিচার করা হচ্ছে তার প্রতিবাদ করতে রাস্তায় নেমেছি।  
বাংলাদেশী অ্যামেরিকান শিক্ষার্থীদের সম্মিলিত প্রতিবাদ।
৫ আগস্ট ২০১৮ অ্যামেরিকার জ্যামাইকায় বাংলাদেশ স্টুডেন্টস অ্যাসোসিয়েশন অব উএসএ  এর পক্ষ থেকে প্রায় কয়েকশ শিক্ষার্থী রাস্তায় আন্দোলন করে।তাঁরা বাংলাদেশের শিক্ষার্থী আন্দোলনকে সমর্থন জানায় এবং শিক্ষার্থী আন্দোলনের বিপক্ষ অবস্থানকারীদের তীব্র নিন্দা জানায়।কারণ,এই আন্দোলন ন্যায়ের আন্দোলন , ন্যায্য দাবী আদায়ের আন্দোলন। এসময় তাঁরা বিভিন্ন প্লেকার্ড হাতে শ্লোগান দিতে থাকে (WE WANT JUSTICE) বলে।
বাংলাদেশী অ্যামেরিকান শিক্ষার্থীদের সম্মিলিত প্রতিবাদ।

এছাড়াও শুধু অ্যামেরিকা নয় আল-জাজিরা , সৌদি-আরব সহ আরো অনেক দেশ এই আন্দোলনের পক্ষে রাস্তায় আন্দোলন করেন।তাঁরা কেউ চায়না বাংলাদেশের কোন শিক্ষার্থী এভাবে রাস্তায় মারা যাক।সাথে তাঁরা এও বলেন যে আর কোন শিক্ষার্থীদের উপর কোন প্রকার মারধর গুলি টিয়ারসেল গ্যাস যেন নিক্ষেপ না করা হয়।তাঁরা চান শিক্ষার্থীদের এই আন্দোলন মেনে নেয়া হোক। 
Share:

ADD CODE

Hello

No comments:

Post a Comment

add code

জেনে নিন আমাদের সমাজের ২৪৪ টি কুসংস্কার ।

১) বাচ্চাদের দাঁত পড়লে ইঁদুরের গর্তে দাঁত ফেললে সুন্দর দাত উঠে। ২) খাওয়ার সময় সালাম দেয়া-নেয়া যাবে না। ৩) কাউকে ...

Categories

Add Code