Date:

আন্দোলনে উত্তাল ছাত্র জনতা -দুষ্কৃতিকারীদের প্রতি নিন্দা।

সারা দেশের লাখো ছাত্রছাত্রী ও সর্বস্তরের জনতার একটাই শ্লোগান নিরাপদ সড়ক চাই।নিরাপদ সড়ক চেয়ে আন্দোলনরত স্কুল ও কলেজ শিক্ষার্থীদের ওপর জিগাতলায় হামলা করে পুলিশ ও সন্ত্রাসী ছাত্রলীগের  ক্যাডাররা  ।ছোট ছোট ছেলেমেয়েদের ন্যায্য দাবী করতে গিয়ে তাদেরকে গুলি ছোড়া হয়েছে ছাত্রীদেরকে ধর্ষণ করেছে।এর প্রতিবাদে রাস্তায় নেমেছে  ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।তারা বিশাল একটি মিছিল নিয়ে ঝিগাতলায় অবস্থান নেয়। এসময় পুলিশ টিয়ারশেল মেরে তাদের সেখান থেকে ছত্রভঙ্গ করে দেয়। 
আন্দোলনরত উত্তাল ছাত্র জনতা শাহবাগ চত্তর।ছবিঃ ফেইজবুক
রোববার (০৫ আগস্ট ২০১৮) সকাল সাড়ে ১০টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিজনেস অনুষদে মানববন্ধনের আয়োজন করা হয়। 
ঘণ্টাখানেক অবস্থানের পর বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ মিছিল করে শাহবাগে যায় শিক্ষার্থীরা। এসময় তারা (We Want Justice) ‘উই ওয়ান্ট জাস্টিস’, ‘নৌ-পরিবহন মন্ত্রীর পদত্যাগ’(Shipping Minister resigns) চেয়ে স্লোগান দেয়।ধীরে ধীরে বেলা বেড়ে দুপুর ১২টার দিকে শাহবাগে নিরাপদ সড়ক চেয়ে স্কুল-কলেজের শিক্ষার্থীরাও তাদের সঙ্গে অংশ নেয়। মুহূর্তেই শিক্ষার্থীর সংখ্যা সহস্রাধিক হয়ে যায়। পরে তারা মিছিল সহকারে সাইন্সল্যাবে যান। এরপর সেখান থেকে তারা মিছিল নিয়ে জিগাতলায় অবস্থান নেন।
ছাত্রছাত্রীরা ন্যায়ের পক্ষে ও অন্যায়ের বিরুদ্ধে রুখে দাঁড়িয়েছেন এটা কি তাদের অপরাধ?তবুও তাদের উপর হামলা করা হাচ্ছে। কোমলমতি ছাত্রছাত্রী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর সন্ত্রাসী হামলার প্রতিবাদে এর আয়োজন করা হয়। এসময় মিরপুরে এক হামলায় ব্যাংকিং বিভাগের দ্বিতীয় বর্ষের রুহিন মারাত্মক আহত হওয়ার বিচার দাবি করা হয়। মানববন্ধনে সংহতি জানান বিজনেস অনুষদের বিভিন্ন বিভাগের শিক্ষকরাও।
আন্দোলনরত ছাত্রছাত্রীরা শাহবাগ চত্তর ঢাকা।
ঢাকা বিশ্ববিদ্যালয়ের ব্যাংকিং বিভাগের মাস্টার্সের ছাত্র আমান বলেন, আমরা শিক্ষার্থীদের ওপর হামলার নিন্দা জানাই। এর সঙ্গে জড়িতদের বিচার দাবি করছি।

এদিকে, তারা চলে যাওয়ার পরে বুয়েটের শিক্ষার্থীদের একটি মিছিল এসে শাহবাগে অবস্থান নেয়।
অপরদিকে, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা বিশ্ববিদ্যালয়ের মধুর ক্যান্টিনে অবস্থান করছেন।
বিদিবিএস 
সকল প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Share:

ADD CODE

Hello

No comments:

Post a Comment

add code

জেনে নিন আমাদের সমাজের ২৪৪ টি কুসংস্কার ।

১) বাচ্চাদের দাঁত পড়লে ইঁদুরের গর্তে দাঁত ফেললে সুন্দর দাত উঠে। ২) খাওয়ার সময় সালাম দেয়া-নেয়া যাবে না। ৩) কাউকে ...

Categories

Add Code