Date:

বাংলাদেশীদের গুলি করে মারার নির্দেশ দিলেন-বিজেপি নেতা রাজা সিং।

জাতীয় নাগরিক পঞ্জী ইস্যুতে যখন আসাম, সংসদ সহ-গোটা ভারত তোলপাড় তখন তাতে ঘৃতাহুতি দিলেন তেলঙ্গানার বিজেপি বিধায়ক রাজা সিং।মঙ্গলবার তিনি রোহিঙ্গা এবং বেআইনিভাবে এদেশে প্রবেশ করা বাংলাদেশিদের গুলি করে মেরে ফেলার নির্দেশ দেন দেশটির সামরিক বাহিনীকে।দেশকে নিরাপদে রাখতে এটাই পথ বলে মন্তব্য করেণ তিনি। তাঁর এমন নির্দেশ সমালাচনার ঝড় বইছে বিভিন্ন সামাজিক যোগাযোগের মাধ্যমে ।
বাংলাদেশীদের গুলি করে মারার নির্দেশ দিলেন-বিজেপি নেতা রাজা সিং।

তিনি বলেন,যদি এই রোহিঙ্গা এবং বাংলাদেশী বেআইনি অভিবাসিরা ভারত ছাড়তে না চায়, তাহলে তাদের গুলি করে শেষ করে দেওয়া উচিত। আর তাহলেই আমাদের দেশ নিরাপদ থাকবে।তিনি এমন মন্তব্যও করেন।তাঁর এমন মন্তব্যে বেড়েছে দলের অস্বস্তি। অন্যদিকে মানুষের প্রতি অমানবিক নির্দেশ দিয়ে তাদের অসম্মানও করেছেন বলে মনে করছেন রাজনৈতিক পর্যবেক্ষকরা। কারণ দল এই পথকে সমর্থন করেন কিনা তা নিয়েও প্রশ্নের শেষ নেই।এর আগেও তিনি বহু বিতর্কিত মন্তব্য করেছেন। সম্প্রতি আলওয়ারে এক ‌যুবক'কে গরু পাচারকারী সন্দেহে বেধড়ক মারধর হয়।এই অবস্থায় আহত ওই ‌যুবক'কে হাসপাতালে নিয়ে ‌যেতে ৪ ঘণ্টা দেরি করে পুলিশ।ফলে তার মৃত্যু হয়। 
এনিয়ে বলতে গিয়ে রাজ সিং একটি ভিডিও প্রকাশ করে বলেন, ‌যতদিন না গোহত্যা বন্ধ হবে ততদিন গণধোলাই বন্ধ হবে না। সাম্প্রদায়িক উস্কানিমূলক বক্তব্য রাখার জন্য রাজা সিংয়ের বিরুদ্ধে ইতিমধ্যেই ৬০টি মামলা হয়েছে। কিন্তু পুলিস এখনও তাঁর টিকি ছুঁতে পারেনি।
উল্লেখ্য,রোহিঙ্গা উদ্বাস্তু ও আসমে বাংলাদেশি অনুপ্রবেশকারীদের নিয়ে তোলপাড় চলছে সংসদে।ভারতে বসবাসকারী রোহিঙ্গাদের প্রতি সরকার মানবিক পদক্ষেপ নিবে বলে সংসদে দাবি করেন তৃণমূল সাংসদ সুগত বসু।তাঁর ‌যুক্তি,বাংলাদেশে আগত রোহিঙ্গাণ বাস্তুহারাদের ভারত মানবিক সাহা‌য্য পাঠাচ্ছে।খাবার,পোশাক সহ বিভিন্ন জিনিস পত্র রয়েছে তার মধ্যে।কিন্তু ভারতে বসবাসকারী ৪০ হাজার রোহিঙ্গা বাস্তুহারাদের জন্য কেন্দ্র ব্যবস্থা নিবে বলে দাবি করেন তৃণমূল সাংসদ।
অপরদিকে, আসামে ৪০ হাজার মানুষ জাতীয় নাগরিকত্ব থেকে বাদ পড়ায় সরব হয়েছে বিরোধীরা। এনিয়ে তৃণমূল তো একে বাঙালি খেদাও অভি‌যান বলেছে। নাম, পদবী ধরে ধরে তালিকা থেকে মানুষজনকে বাদ দেওয়া হয়েছে বলে অভি‌যোগ তৃণমূলের।
সূত্র- আজকাল, জি নিউজ ২৪ ঘন্টা
Share:

ADD CODE

Hello

No comments:

Post a Comment

add code

জেনে নিন আমাদের সমাজের ২৪৪ টি কুসংস্কার ।

১) বাচ্চাদের দাঁত পড়লে ইঁদুরের গর্তে দাঁত ফেললে সুন্দর দাত উঠে। ২) খাওয়ার সময় সালাম দেয়া-নেয়া যাবে না। ৩) কাউকে ...

Categories

Add Code