Date:

তিন সিটিতে ভোটের অনিয়ম।

সিলেটে চলছে জাল ভোটের মহড়া ।এ যেন ভোটাভোটি নয় ,যেন জোর যার মুলুক তার। 
সকাল থেকে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শুরু হলেও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বিভিন্ন কেন্দ্রে গোলযোগের ঘটনা ঘটছে। নগরের ১৮নং ওয়ার্ডের ঝর্ণারপাড় এলাকার কাজী জালাল উদ্দিন বহুমুখী বালিকা উচ্চ বিদ্যালয়ের কেন্দ্র দখল করে জাল ভোট দেওয়ার ঘটনায় ফাঁকা গুলি ছুড়েছে পুলিশ। একই সময়ে নগরের মদিনা মার্কেট এলাকায় শাহজালাল জামেয়া ইসলামিয়া মাদরাসা ভোট কেন্দ্রে জাল ভোট প্রদানকে কেন্দ্র করে আওয়ামী লীগ ও জামায়াত নেতাকর্মীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটেছে। আরো কয়েকটি কেন্দ্রে অনিয়ম, হামলা করে জাল ভোট বাক্সে ভরার অভিযোগ উঠেছে। বেলা ১১টার দিকে নগরের মদিনা মার্কেট এলাকার শাহজালাল জামিয়া ইসলামিয়া কামিল মাদরাসা ভোটকেন্দ্রে গিয়ে দেখা যায় বিভিন্ন বুথে কয়েকজন যুবক ব্যালট পেপারে সিল মারছে। এক পর্যায়ে সরকার দলীয় প্রতিদ্বন্দ্বী কাউন্সিলর প্রার্থীদের বাকবিতণ্ডা শুরু হলে পরিস্থিতি উত্তপ্ত হয়ে ওঠে। পরে জাল ভোট দেওয়াকে কেন্দ্র করে আওয়ামী লীগ এবং জামায়াত সমর্থিত নেতা-কর্মীদের মধ্যে পাল্টাপাল্টি ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় ১৫ মিনিট ওই কেন্দ্রে ভোট গ্রহণ বন্ধ ছিল। এ অবস্থায় কেন্দ্র অনেকটা ফাঁকা হয়ে পড়ে। জাল ভোট দেয়ার অভিযোগের বিষয়ে কোন উত্তর দিতে চাননি প্রিসাইডিং কর্মকর্তা। এছাড়া সকাল সাড়ে ১১টার দিকে ১৮ নং ওয়ার্ডের মডেল স্কুল কেন্দ্রে ব্যালট পেপার ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে এক যুবক। সমর্থকদের ধাওয়ায় সে ব্যালট নিয়ে যেতে পারেনি। এ কারণে ওই কেন্দ্রে আধঘণ্টা ভোট গ্রহণ বন্ধ থাকে। 
সিলেটে জাল ভোটের অভিযোগ 

একই ভাবে বরিশাল সিটি কর্পোরেশনের বিভিন্ন কেন্দ্রে ভোটে অনিয়ম সৃষ্টি করে আওয়ামী পন্থীরা ব্যালট পেপারে একজন একের অধিক সিল মারা সহ বিভিন্ন অনিয়ম সৃষ্টি করেন তারা।এসময় সাংবাদিকের হাতে ক্যামেরা বন্দি হয় বেশ কিছু লোকজন।এমন একজন হাতে নাতে ভোট দেয়ার সময় দেখা যায়।

সেখানে সকাল ৮ টায় ভোট গ্রহণ শুরু হয়ে সকাল ১১ টার মধ্যে ব্যালট পেপার শেষ হয়ে যায়।কারণ সেখানে আগে থেকেই নৌকা মার্কায় আগে থেকে সিল মারা সিলো।
বরিশালে হাতে নাতে জাল ভোটদানকারী ক্যামেরা বন্দী। 
অপর দিকে রাজশাহী সিটি কর্পোরেশনেরও বিভিন্ন কেন্দে ভোট গ্রহণের অনিয়ম দেখা যায়।সারা দেশ যেন ক্ষমতাসিনদের হাতে বন্দী।তারা জেভাবে চাইবে সেভাবে চলবে এই দেশ।তাদের কার্যকলাপে এমনই ভাবমূর্তি প্রকাশ পাচ্ছে। রাজশাহী সিটি নির্বাচনে ছুরিকাঘাতে এক ছাত্রলীগ নেতা আহত হন সর্বশেষ খবর।
রাজশাহীতে ছুরিকাঘাতে এক ছাত্রলীগ নেতা আহত। 

Share:

ADD CODE

Hello

No comments:

Post a Comment

add code

জেনে নিন আমাদের সমাজের ২৪৪ টি কুসংস্কার ।

১) বাচ্চাদের দাঁত পড়লে ইঁদুরের গর্তে দাঁত ফেললে সুন্দর দাত উঠে। ২) খাওয়ার সময় সালাম দেয়া-নেয়া যাবে না। ৩) কাউকে ...

Categories

Add Code