Date:

বীর্য পাতের পর কি করতে হয়?

বীর্যপাতের(Semen) পর কি করতে হয়- অনেক পুরুষই লক্ষ করেছেন, হস্তমৈথু‌ন বা সঙ্গমের শেষে বীর্যপাত(Semen)ঘটার পর প্রস্রাব করতে গেলে অসুবিধা হচ্ছে, প্রস্রাব হতে চাইছে না, অথবা পুরুষাঙ্গে জ্বালা অনুভূত হচ্ছে। তাঁদের মনে প্রশ্ন জেগেছে, বিষয়টা কি স্বাভাবিক?

এক্ষেত্রে অভিজ্ঞ যৌন বিশেষজ্ঞরা বলেন, বীর্যপাত (Semen) হওয়ার পরে প্রস্রাবে অসুবিধা অনুভব করা অত্যন্ত স্বাভাবিক। আসলে যৌন উত্তেজনার সময়ে পুরুষ শরীরের প্রোস্টেট গ্রন্থিটি স্ফীত হয়ে ওঠে। এই প্রস্টেটের অবস্থান অণ্ডকোষ ও পায়ুর মাঝামাঝি অংশে থাকে।বীর্যকে ঠিক পথে চালিত করা এই গ্রন্থির প্রধাণ কাজ। বীর্যপাতের(Semen) পূর্বে এই অংশে যে সংকোচন-প্রসারণ ঘটে তার ফলেই প্রোস্টেটটি ফুলে যায়। এই স্ফীতির ফলে প্রস্রাব মূত্রথলি থেকে বাধাহীন ভাবে নির্গত হতে পারে না। সেই কারণে সাময়িক ভাবে অসুবিধা ঘটে প্রস্রাবে।অনেক পুরুষই লক্ষ করেছেন, হস্তমৈথু‌ন বা সঙ্গমের শেষে বীর্যপাত (Semen)ঘটার পর প্রস্রাব করতে গেলে অসুবিধা হচ্ছে, প্রস্রাব হতে চাইছে না, অথবা পুরুষাঙ্গে জ্বালা অনুভূত হচ্ছে। তাঁদের মনে প্রশ্ন জেগেছে, বিষয়টা কি স্বাভাবিক? ডাক্তারেরা বলছেন, বীর্যপাত (Semen) হওয়ার পরে প্রস্রাবে অসুবিধা অনুভব করা অত্যন্ত স্বাভাবিক। আসলে যৌন উত্তেজনার সময়ে পুরুষ শরীরের প্রোস্টেট  গ্রন্থিটি স্ফীত হয়ে ওঠে। এই প্রোস্টেটের অবস্থান অণ্ডকোষ ও পায়ুর মাঝামাঝি অংশে।বীর্যকে ঠিক পথে চালিত করা এই গ্রন্থির কাজ। বীর্যপাতের(Semen) পূর্বে এই অংশে যে সংকোচন-প্রসারণ ঘটে তার ফলেই প্রোস্টেটটি ফুলে যায়। এতে ভয় পাবার বিশেষ কোন কারণ নেই।
বীর্য পাতের পর ইসলামিক নিয়মানুসারে যত দ্রুত সম্ভব গোসল করে পবিত্র হওয়াটায় সবচেয়ে নিরাপদ ও উত্তম।এতে নানা অনিষ্ঠ থেকে মুক্ত থাকা যায়। 
Share:

ADD CODE

Hello

No comments:

Post a Comment

add code

জেনে নিন আমাদের সমাজের ২৪৪ টি কুসংস্কার ।

১) বাচ্চাদের দাঁত পড়লে ইঁদুরের গর্তে দাঁত ফেললে সুন্দর দাত উঠে। ২) খাওয়ার সময় সালাম দেয়া-নেয়া যাবে না। ৩) কাউকে ...

Categories

Add Code