Date:

সুবর্ণ আইজ্যাক বারী প্রধানমন্ত্রী হাসিনার সাথে মিটিং বাতিল করলেন!

শিক্ষার্থীদের অরাজনৈতিক আন্দোলনে বাঁধা হওয়ায়, সুবর্ণ আইজ্যাক বারী প্রধানমন্ত্রী হাসিনার সাথে মিটিং বাতিল করলেন!
প্রিয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা
আপনার দুইজন প্রতিনিধি, সচিব ড. সামিয়া ইসরাত রনি এবং সচিব আল মামুন আমার সাথে দেখা করতে চেয়েছিলেন বৈঠক করার জন্য! আমি সাধারণত মানুষের সাথে দেখা করি না কারণ একটি গণিত সমস্যার সমাধান করা মানুষের সাথে সাক্ষাৎ করার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ ! কিন্তু আমি আপনার উভয় সচিবকে আমার বাড়িতে আসার অনুমতি দিয়েছিলাম! আমি তাদের শর্ত দিলাম: তাদেরকে আমার সাথে গণিত সমাধান করতে হবে। তারা মেনে নিলেন! অবশেষে, আমি তাদের বলেছিলাম, হ্যাঁ, আমি প্রধানমন্ত্রীর সাথে দেখা করব।

কেন আমি "হ্যাঁ" বলেছি?
আমি গণিত পছন্দ করি কারণ এটি বিজ্ঞানের ভাষা।
আপনি গণিতের প্রেমে পড়া মানে পুরা জাতি,অর্থাৎ ১৬০ মিলিয়ন বাঙালি, গণিতের সাথে প্রেমে পড়া! এই কারণে, আমি আপনার দুই সচিবকে বলেছিলাম যে আমি আপনার সাথে দেখা করব! দুর্ভাগ্যবশত, আমি আর আপনার সাথে দেখা করতে চাই না।
সুবর্ণ আইজ্যাক বারী প্রধান মন্ত্রী শেখ হাসিনাকে চিঠিতে তার কথা লিখেন।
সুবর্ণর চিঠি শেখ হাসিনার প্রতি।
রবীন্দ্রনাথ ঠাকুর জালিয়ান ওয়ালা বাগ হত্যাকান্ডের প্রতিবাদে নাইটহুড গ্রহণ করতে অস্বীকার করেন। সড়ক নিরাপত্তা প্রতিবাদের বিরুদ্ধে পুলিশের আর ছাত্রলীগকে লেলিয়ে দেওয়ার কারনে আমি আপনার সাথে আমার মিটিং বাতিল করলাম!
সুবর্ণ আইজ্যাক
কলাম্বিয়া ইউনিভার্সিটি
আগস্ট ৭, ২০১৮

Share:

ADD CODE

Hello

No comments:

Post a Comment

add code

জেনে নিন আমাদের সমাজের ২৪৪ টি কুসংস্কার ।

১) বাচ্চাদের দাঁত পড়লে ইঁদুরের গর্তে দাঁত ফেললে সুন্দর দাত উঠে। ২) খাওয়ার সময় সালাম দেয়া-নেয়া যাবে না। ৩) কাউকে ...

Categories

Add Code