Date:

জেনে নিন সপ্তাহে কতবার সেক্স শরীরের জন্য ভালো।

সপ্তাহে কতবার স্বামী স্ত্রী মিলন করলে নিজেকে ফিট রাখা যাবে বা কতটা উপকার হবে আপনার জন্য তার এক সংক্ষিপ্ত ডকুমেন্টারি তুলে ধরা হল। 
স্বামী স্ত্রীর মিলন খুবই গুরুত্বপূর্ণ বিষয়।তবে সপ্তাহে কতবার সেক্স করা উচিত? রোজ, একদিন অন্তর নাকি শুধুমাত্র সপ্তাহ শেষে? সম্প্রতি আমেরিকান জার্নাল অফ কার্ডিওলজি তে প্রকাশ হয়েছে একটি আর্টিকেল । সেখান থেকে জানা যায়, যে সব পুরুষেরা সপ্তাহে দুবার সেক্স করেছেন তাঁদের হার্ট আর যারা একবারও সেক্স করেন নি তাদের থেকে যারা দুবার মিলন করেছে তাদের হার্ট অনেকটা ভালো । তাই কার্ডিওভাসকুলার ডিজিজ রুখতে পুরুষদের সক্রিয় সেক্স লাইফ থাকা উচিত ।তবে এক্ষেত্রে অবশ্যয় সেক্সুয়াল বিষয়টা স্বামী ও স্ত্রীর মধ্যে হতে হবে।কারণ, পবিত্রভাবে স্বামী ও স্ত্রীর মধ্যে মেলামেশা আল্লাহর পক্ষ থেকে এক ধরণের বড় নেয়ামত। আল্লাহ্‌ নিজে পবিত্র তাই মহান আল্লাহ্‌ পবিত্রতা ভালোবাসেন।এজন্য অবৈধভাবে এই বিষয় থেকে নিজেকে বিরত রাখুন।

পবিত্রভাবে স্বামী ও স্ত্রীর মধ্যে মিলনের সময় বা অর্গাজমের সময় অক্সিটোসিন হরমোন উদ্দীপীত হয় । এর ফলে আপনার রক্তচাপ কম থাকে । আর আমরা সবাই জানি উচ্চ রক্তচাপ হার্টের জন্য কতটা ভয়ঙ্কর । এছাড়াও স্ট্রেসের মধ্যে থাকলে হার্ট অ্যাটাকের সম্ভবনা অনেকটা বেড়ে যায় । আর আমরা সবাই জানি সেক্সের থেকে ভালো স্ট্রেসবাস্টার আর কিছুই হতে পারে না । এছাড়াও নিয়মিত যৌন সম্ভোগ করলে আপনার ওজনও কমবে । এছাড়াও সেক্সের পর ঘুমও ভালো হয় । ফলে আপনার হার্ট ভালো থাকবে ।আ স্টাডি ইন বায়োলজিকাল সাইকোলজি থেকে জানা গেছে যাঁরা নিয়মিত মিলিত হন তাদের ব্লাড প্রেসার কন্ট্রোলে থাকে । ফলে এই ব্যক্তিদের হৃদয় সংক্রান্ত রোগের সম্ভবনা অনেকটা কম থাকে । তাই সপ্তাহে অন্তত দু‘বার করে অবশ্যই আপনার পার্টনারের সঙ্গে মিলিত হন।
Share:

ADD CODE

Hello

No comments:

Post a Comment

add code

জেনে নিন আমাদের সমাজের ২৪৪ টি কুসংস্কার ।

১) বাচ্চাদের দাঁত পড়লে ইঁদুরের গর্তে দাঁত ফেললে সুন্দর দাত উঠে। ২) খাওয়ার সময় সালাম দেয়া-নেয়া যাবে না। ৩) কাউকে ...

Categories

Add Code